ভোটার স্লিপ হারিয়ে গেলেও,  অাপনার NID, এন অাইডি নম্বর অনলাইন থেকে বের করবেন যে ভাবে । অতি সহজ monirbdngc

ভোটার স্লিপ হারিয়ে গেলেও,  অাপনার NID, এন অাইডি নম্বর অনলাইন থেকে বের করবেন যে ভাবে ।
অতি সহজ।ভিডিও সহ দেখতে এই লিঙ্কে ক্লিক করুন
১) প্রথমে জানতে হবে অাপনার ভোটার নং নম্বর কত?
২) ভোটার এলাকা কি?
৩) ক্রমিক নং  কত?  ( নিচের ছবিতে উদাহরন দেওয়া হয়)।
এই সকল তথ্য পেতে অাপনার এলাকার মেম্বার, চেয়ারম্যান বা ইউনিয়নে যেতে পারেন,   এটা ভোটার লিস্ট বা তালিকা সিটে পাওয়া যায়।
৪) অাপনি ঠিক যখন ফরম নিবন্ধন করছেন,  তখন অারো অনেকে নিবন্ধন করছে,  এমন এক ব্যক্তির ভোটার স্লিপ নম্বর বা NID, এন অাইডি নম্বর ।

৫)  প্রথমে এই লিঙ্কে যান
https://services.nidw.gov.bd

 ,তাহলে নিচের মত একটি পেজ আসবে।

তারপর  প্রথম লিঙ্কে ক্লিক করে "ভোটার তথ্য" এতে ক্লিক করবেন,তাতে আপনাকে আরেকটি পেজে নিয়ে যাবে,পেজটি হবে নিচের পেজের মত।

সেখানে আপনি প্রথমে আপনার সেই ব্যক্তি বা ফ্রেন্ড এর ভোটার স্লিপ বা এন অাইডি NID নাম্বারটি দিবেন।তারপর জন্মতারিখ দিবেন।  ঠিক যেটি ওনি জন্ম সনদ এবং ভোটার নিবন্ধনে ব্যাবহার করেছেন,  যদি তা অজানা থাকে তাইলে অাপনার জন্ম সালটি দিন ।তারপর একটি ক্যাপচা থাকবে,সেটি কোন স্পেস ব্যাবহার করা ছাড়া পূরণ করবেন।

তারপর "ভোটার তথ্য দেখুন" এ ক্লিক করবেন।


স্লিপ নাম্বার,জন্ম তারিখ,ক্যাপচা ঠিকঠাক হলে আপনি ওনার বা ফ্রেন্ড এর  কাঙ্খিত জাতীয় পরিচয় পত্রের নাম্বার বা NID no পেয়ে যাবেন।সাথে ভোটার এলাকা,ভোটার নাম্বার সহ পেয়ে যাবেন। ( এই তথ্যটা অাপনি অাপনার এলাকার মেম্বার, চেয়ারম্যান বা ইউনিয়ন থেকেও দেখতে পারেন,  এটা সাধারনত ভোটার লিস্ট বা তালিকায় পাওযায়।)
৬) [এতে একটু বেশি মনযোগ দিন। ]
এবার অাসল কাজ,  এখন দেখুন অাপনার ক্রমিক নং বা ভোটার নং এবং সেই ব্যক্তির ক্রমিক নং বা ভোটার নং কত কম বা বেশি।  যদি অাপনার টা বেশি হয় তাইলে ওনার NID এন অাইডির সাথে তত যোগ করে, অার অাপনার টা কম হলে ওনার NID এনঅাইডি সাথে তত বিয়োগ করে,   ঠিক ৫ নং এর মত করে খুজতে থাকুন। ((
উদাহরন,
ধরি a) অাপনার ক্রমিক নম্বর ১১৬৮।
b) অাপনার ফ্রেন্ড বা সেই ব্যক্তির ক্রমিক নম্বর ১১৬৩।
এখানে অাপনি ওনার থেকে ৫ সেরিয়াল বেশি। তাই ওনার NID এন অাইডি নম্বর 19977313687000205 হলে অাপনার হবে এর থেকে ৫ বেশি মানে 019977313687000210.।।।।
কিন্তু কখন কখন ২ /৩ সেরিয়াল কম বেশি হয়।)))

৭) তারপর দেখুন সেখানে পাওয়া ফলাফল অাপনার ভোটার নম্বর এবং ক্রমিক নম্বর একই হয়েছে কি।   যদি হয় তাহলে ফলাফলের NID এন অাইডি নম্বরটি অাপনার।
,,,

বি:দ্র এক বারেই সফল নাও হতে পারেন এ ক্ষেত্রে দুই এক সংখ্যা কম বেশি করে খুজতে থাকুন,  এক সময় অবশ্যই পাবেন।

৮) অাপনার কাঙ্খিত NID, এন অাইডি নম্বর পাওয়ার পর।
আপনি যদি আপনার জাতীয় পরিচয় পত্রের সম্পূর্ণ তথ্য চান তাইলে রেজিস্টার মেনুতে ক্লিক করুন,তারপর নিচে "রেজিষ্ট্রেশন ফরম পূরণ করতে চাই" এই লিঙ্কে ক্লিক করুন।ক্লিক করার পর নিচের মত একটি পেজ আসবে।

এতে আপনার সদ্য পাওয়া NID নম্বরটি দিবেন,জন্ম তারিখ দিবেন,একটি valid ইমেইল এড্রেস দিবেন, ( ইমেল না দিলেও হবে) ,আপনার মোবাইল নাম্বার দিবেন,বতর্মান ঠিকানা এবং স্থায়ী ঠিকানা পুরাপুরি সঠিক দিবেন যেটি ভোটার নিবন্ধনে ব্যাবহার করেছেন।তারপর পাসওয়ার্ড দিবেন যা পরবর্তীতে লগিন করার জন্য দরকার হবে।তারপর ক্যাপচা দিবেন,তারপর রেজিস্টার বাটনে ক্লিক করবেন,ব্যাস কাজ শেষ আপনি আপনার জাতীয় পরিচয় পত্রের সম্পুর্ণ তথ্য পেয়ে যাবেন।

ধন্যবাদ সবাইকে।
#monirbdngc
এই বিষয়ে যে কোন হেল্প এর জন্য এই নম্বরে যোগাযোগ করতে পারেন 01794916462

search key
ভোটার স্লিপ হারিয়ে ফেললে করনীয় কি।
ভোটার NID এন অাইডি হারিয়ে ফেলছি।
ভোটার স্লিপ ছাড়া কিভাবে NID অাইডি নম্বর বের করব।
কিভাবে এন অাইডি NID নম্বর বের করব।
অনলাইনে NID number, এন অাইডি নম্বর বের করবেন করব।

https://www.sites.google.com/site/monirbdngcsite/md-moniruzzaman-orfezakir/bhotara-slipa-hariye-gele-o-aapanara-nid-ena-aa-idi-nambara-anala-ina-theke-bera-karabena-ye-bhabe-ati-sahaja
এখানে ক্লিক করুন


Comments

Popular posts from this blog

অনার্স ২য় বর্ষে বই লিস্ট উদ্ভিদবিজ্ঞান বিভাগ,Hon's Botany 2nd year book list

"I LOVE YOU" একটি গাণিতিক সুত্র: